নিজেকেই ভোট দিতে পারবেন না হবিগঞ্জের ১২ প্রার্থী

প্রকাশিত: ৬:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

নিজেকেই ভোট দিতে পারবেন না হবিগঞ্জের ১২ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চারটি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন হবিগঞ্জের ১২ জন সংসদ সদস্য প্রার্থী। কিন্তু তারা ভোটার অন্য এলাকার। এজন্য নির্বাচনী এলাকায় ভোটার তালিকাভুক্ত না হওয়ায় নিজেকে ভোট দিতে পারবেন না তারা।

তারা হচ্ছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের স্বতন্ত্র প্রার্থী গাজী মোহাম্মদ শাহেদ। তিনি সিলেট সিটি করপোরেশন এলাকার ভোটার। গাজী মোহাম্মদ শাহেদ সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর ছেলে ও বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদের ছোট ভাই।

একই আসনে জাকের পার্টির প্রার্থী ইয়াসমিন আক্তার মুন্নি। তিনি কুমিল্লার বুড়িচং এলাকার ভোটার। এ আসনের কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী নুরুল হক হবিগঞ্জ জেলা সদরের ভোটার।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী মুশতাক আহমেদ ও জাতীয় পার্টির প্রার্থী শংকর পাল জেলা সদর এবং তৃণমূল বিএনপির খায়রুল আলম চুনারুঘাট উপজেলার আইতন গ্রামের ভোটার। বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জিয়াউর রশিদ ঢাকার ভোটার।

হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের বিএনএমের প্রার্থী বদরুল আলম সিদ্দীকী ঢাকা, জাকের পার্টির আনছারুল হক মাধবপুরের, বাংলাদেশ কংগ্রেসের নোমান হাছান বানিয়াচং এবং মুক্তিজোটের (জেডিপি) প্রার্থী শাহীনুর রহমান মাধবপুরের ভোটার। অন্যদিকে নবীগঞ্জের ভোটার হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে ইসলামী ঐক্যজোট বাংলাদেশের প্রার্থী আবু ছালেহ।

এ তথ্য নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ১২ জন প্রার্থী অন্য এলাকার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় তারা নিজেরা নিজেদেরকে ভোট দিতে পারবেন না। তবে নিজ এলাকায় গিয়ে পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারবেন।