সবচেয়ে বেশি প্রার্থী সিলেট-২ আসনে, সবচেয়ে কম সিলেট-৪ এ

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩

সবচেয়ে বেশি প্রার্থী সিলেট-২ আসনে, সবচেয়ে কম সিলেট-৪ এ

বৃহস্পতিবার বেকেলে মেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়পত্র জমাদানের সময়সীমা। এই সময়ে সিলেটের ৬টি আসন থেকে ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এরমধ্যে সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা দিয়েছেন সিলেট-২ আসনে, সবচেয়ে কম প্রার্থী হয়েছেন সিলেট-৪ আসনে।

তবে তাৎক্ষণিকভাবে মনোনয়নপত্র জমা দেয়া ৪৭ জনের নাম জানা যায়নি।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট-১ আসনে ৮ জন, সিলেট-২ আসনে ১৪ জন, সিলেট-৩ আসনে ৮ জন, সিলেট-৪ আসনে ৪ জন, সিলেট-৫ আসনে ৮জন, এবং সিলেট-৬ আসনে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়ন দাখিল করা দলগুলো হচ্ছে- আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ কংগ্রেস, জাকের পার্টি, বাংলাদেশ সাংস্কৃতিক জোট, গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও বাংলাদেশ মুসলিম লীগ।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, সিলেটের ৬টি আসন থেকে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৬ জন, জাতীয় পার্টির ৫ জন, তৃণমূল বিএনপি ৬ জন, ইসলামী ঐক্যজোটের ৪ জন, ন্যাশনাল পিপলস পার্টির ৩ জন, বাংলাদেশ কংগ্রেসের ৩ জন, জাকের পার্টির ৩ জন, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের ২ জন, গণফোরামের ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ১ জন, বাংলাদেশ মুসলিম লীগের ১ জন এবং স্বতন্ত্র ১১ জন রয়েছেন।

সিলেটের ৬টি আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন অর্ধশতাধিক নেতা।

এ সংক্রান্ত আরও সংবাদ