ইতিহাস সংরক্ষণে “আলোকপটে বঙ্গবন্ধু” এ্যালবাম মাইলফলক হিসেবে থাকবে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

ইতিহাস সংরক্ষণে “আলোকপটে বঙ্গবন্ধু” এ্যালবাম মাইলফলক হিসেবে থাকবে: পরিকল্পনামন্ত্রী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিব শতবর্ষ) উপলক্ষে সিলেটে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানমালার সংগৃহীত ছবি নিয়ে দৈনিক যুগান্তর পত্রিকার ফটো সাংবাদিক মামুন হাসান সম্পাদিত ও মা ফাউন্ডেশন সিলেট বাংলাদেশ কর্তৃক প্রকাশিত “আলোকপটে বঙ্গবন্ধু” এ্যালবামের একটি কপি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির হাতে তুলে দেন এ্যালবামের সম্পাদক মামুন হাসান।

শুক্রবার (২৭ অক্টোবর) সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ ‘লেন্স’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে আয়োজিত অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে এ্যালবাম প্রদানকালে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক সিলেটের ডাক এর সম্পাদকমন্ডলীর সভাপতি দানবীর ড. রাগীব আলী, সিলেট সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মা ফাউন্ডেশন সিলেট বাংলাদেশ এর উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ও দৈনিক সিলেট বাণীর ফটো সাংবাদিক মো. দুলাল হোসেন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন (বিপিজেএ) এর সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

এসময় মন্ত্রী এম এ মান্নান এ্যালবামটির বিভিন্ন পৃষ্ঠায় চোখ বুলিয়ে সম্পাদনার ভূঁয়শী প্রশংসা করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতর্বার্ষিকীর বিভিন্ন স্থিরচিত্র ধারন করে যে এ্যালবামটি তৈরি করা হয়েছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি ইতিহাস সংরক্ষণে ফটোসাংবাদিক মামুন হাসানের এ উদ্যোগকে একটি মাইলফলক হিসেবে অভিহিত করেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার ইতিহাস সংরক্ষণে ফটো সাংবাদিকদের প্রতি আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ