ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে পুরাতন লালদিঘীরপার হকার্স মার্কেটের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৩

ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে পুরাতন লালদিঘীরপার হকার্স মার্কেটের বিক্ষোভ মিছিল

ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে পুরাতন লালদিঘীরপার হকার্স মার্কেট সকল ব্যবসায়ীবৃন্দের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বাদ আসর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে বিক্ষোভ মিছিলটি বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পুরাতন লালদিঘীরপার হকার্স মার্কেট ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ্ব শেখ মো. কবির আহমদের সভাপতিত্বে ও সিলেট ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম কিউ মইনুল ইসলাম আশরাফীর পরিচালনায় বক্তব্য রাখেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও রিয়াজুল জান্নাহ মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা কামাল উদ্দিন, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবু হুরায়রা, ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুস সোবহান, দপ্তর সম্পাদক মো: শাহজাহান, ধর্ম বিষয়ক সম্পাদক মো: নুরুল ইসলাম, সৈয়দ কাওছার আলী, সিলেট ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা হুসাইন আহমদ, মাওলানা দবির আহমদ, মো: ঝুমন আহমদ, মো: রাসেল আহমদ, সিলেটী মাসুক মিয়া, মো: রফিকুল ইসলাম, মো: আব্দুল্লাহ আল-আমিন, মো: মানিকুল ইসলাম মানিক, মো: লায়েক আহমদ, মো: নেছার আহমদ, মো: ইরফান আলী, মো: শওকত মিয়া প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ইসরায়েলি সশস্ত্রবাহিনী দশকের পর দশক ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, বন্দী, নির্যাতন করে যাচ্ছে। প্রকাশ্যে ফিলিস্তিনি শিশু ও নারীদের গুলি চালিয়ে হত্যা করছে। একের পর এক ফিলিস্তিনিদের বাড়ি-ঘর থেকে উচ্ছেদ করে দখল করে নিচ্ছে। বক্তারা আরো বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধে মুসলিম উম্মাহকে বলিষ্ঠ ও কার্যকর ভূমিকা রাখতে হবে। মানবতার ফেরিওয়ালা বিশ্ব মোড়লদের নৈতিবাচক ও নীরব ভূমিকা দেখে আমরা হতবাক হয়ে যাই। বিবেকবান প্রতিটি মানুষকে ফিলিস্তিনের মজলুমদের পক্ষে সোচ্চার থাকা উচিৎ। ঐক্যবদ্ধ ভূমিকা অব্যাহত থাকলে ইসরায়েলিরা পিছু হটতে বাধ্য হবে। তারা নিশ্চিত পরাজিত হবে ও সন্ত্রাসী অপতৎপরতা বন্ধ করে দেবে ইনশাআল্লাহ। এ সময় বক্তরা ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে ফিলিস্তিনি মুসলমানদের উপর বর্বরোচিত ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ