বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত: নাসির উদ্দিন খান

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত: নাসির উদ্দিন খান

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট সদর ও কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন।

শারদীয় দুর্গাপূজার মহানবমীতে সোমবার সন্ধ্যায় সিলেট সদর উপজেলার লাক্কাতুরা ও মালনীছড়া চা বাগান সার্বজনীন পূজা মষ্ডপ মন্ডপ পরিদর্শন করেন তিনি। এরপর রাতে কোম্পানীগঞ্জ উপজেলার জীবনপুর সাতহাল, জীবনপুর উদয়ন সংঘ, জীবনপুর গোপী মহন্তের বাড়ি, পুরান বালুচর, কালাইরাগ পশ্চিমপাড়া দূর্গা মন্দির, বালুচর লোকনাথ সার্বজনীন পূজামন্ডপ পরিদর্শন করেন তিনি।

পূজা মন্ডপ পরিদর্শন কালে তিনি সনাতন ধর্মাবলম্বী উপস্থিত পূণ্যার্থী এবং পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। যুগ যুগ ধরে সিলেটেও এই ঐতিহ্য আমরা বজায় রেখে চলেছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন্য যেকোনো সময়ের তুলনায় বাংলাদেশে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় আচার আচরণ ও অনুষ্ঠানাদি পালন করতে পারে। বিশেষ করে সনাতন ধর্মাবলম্বীদের তাদের ধর্মীয় আচার আচরণ ও অনুষ্ঠানাদি শান্তিপূর্ণভাবে পালনে বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় সিলেটে দীর্ঘ দিনের সাম্প্রদায়িক সম্প্রীতির লালিত ঐতিহ্য বজায় রেখে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা পালনে সহায়তার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, উপ-দপ্তর সম্পাদক মোঃ মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আফতাব আলী কালা মিয়া, পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি সভাপতি প্রদীপ কুমার দেব, কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অখিল বিশ্বাস, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক শংকর চন্দ্র মন্ডল, জেলা পরিষদ সদস্য তামান্না নাজমুল হেনা, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আলাউদ্দিন, তাঁতীলীগের সভাপতি শেখ তরিকুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি উমর আলী, সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীন, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সভাপতি হেলাল উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র সরকার প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ