প্যারিস পারসোনালিটি অ্যাওয়ার্ড পেলেন অধ্যক্ষ মো. ফয়জুল হক

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

প্যারিস পারসোনালিটি অ্যাওয়ার্ড পেলেন অধ্যক্ষ মো. ফয়জুল হক

Euro Bangla Business Association কর্তৃক প্রবর্তিত Paris Personality Award ২০২৩ লাভ করেছেন স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।

এই উপলক্ষে Television Reporters Unity, Europe Committee এর সহযোগিতায় আগামী ২৯ অক্টোবর রবিবার সন্ধ্যায় ফ্রান্সের প্যারিসের বিডি কমিউনিটি হলে এক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। এতে অধ্যক্ষ হককে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে এবং শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ইউরোপীয় ব্যবসায়ী কমিউনিটির পক্ষ থেকে এ সম্মাননা প্রদান করা হবে।

এ সম্পর্কে অধ্যক্ষ ফয়জুল হক বলেন, এ ক্ষুদ্র জীবনে মহান আল্লাহ আমাকে অনেক কিছুই করুণা করে দিয়েছেন। আমি মহান আল্লাহ তায়ালা প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি এবং আয়োজকদের আন্তরিক ধন্যবাদ ও সবার প্রতি কৃতজ্ঞতার পাশাপাশি দোয়া চাই, যাতে আমার প্রতিটি কর্মকান্ড দেশ, জাতি ও মানবতার কল্যাণে হয়।

এতে ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশী শিক্ষানুরাগী, ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

অধ্যক্ষ ইতোমধ্যে তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন সম্মাননা পুরস্কার পেয়েছেন। শিক্ষা বিস্তার ও মানব কল্যাণে বিশেষ অবদানের জন্য ‘পাহাড়িকা সাহিত্য সভা’ দার্জিলিং, পশ্চিমবঙ্গ, ভারত কর্তৃক লাভ করেছেন ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর পিস এওয়ার্ড’। এছাড়া, তিনি সাউথ এশিয়া কালচারাল কাউন্সিলের উদ্যোগে প্রবর্তিত ‘সাউথ এশিয়া গোল্ডেন পীস এওয়ার্ড -২০২৩ এ ভূষিত হয়েছেন। জনাব হক, অতি সম্প্রতি ‘নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড-২০২৩’ এ সম্মানিত হয়েছেন।

এছাড়া তিনি ভারত সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এডুকেশন ওয়ার্ল্ড ফোরাম কর্তৃক আয়োজিত ‘এশিয়ান এডুকেশন সামিটে’ ডেলিগেট হিসেবে অংশ নিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ