প্রকাশ্যে ঘুরলেও গ্রেফতার হচ্ছে না সুজিত দাসের খুনীরা

প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, জুন ১২, ২০২৩

প্রকাশ্যে ঘুরলেও গ্রেফতার হচ্ছে না সুজিত দাসের খুনীরা

বানিয়াচং উপজেলার মশাকলি গ্রামে সুজিত দাস হত্যা মামলার দুই মাস পেড়িয়ে গেলেও আসামী গ্রেফতার করছে না পুলিশ। হত্যা মামলার ৫৯ আসামী প্রকাশ্যে ঘুরাফেরা করছে কিন্তু গ্রেফতার না হওয়ায় স্বামী হত্যার বিচার পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মামলার বাদী ও সুজিতের স্ত্রী দ্রোপদী রাণী দাস।

জানা গেছে, সুবিদপুর ইউনিয়নের মশাকলি গ্রামে একটি ভূমি নিয়ে সুদাম দাস ও শনি দাসের মধ্যে বিরোধ ছিল। এ নিয়ে গত ১৩ এপ্রিল দু’পক্ষে সংঘর্ষ হলে গলায় ফিকলের আঘাত পাওয়া সুজিত দাসের মৃত্যু হয়। পরে নিহতের স্ত্রী দ্রোপদী দাস ৬৪ জনের নামে বানিয়াচং থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত সুজিতের স্ত্রী দ্রোপদী অভিযোগ করে বলেন, “হত্যাকান্ডের দিন পুলিশ ৫ জনকে গ্রেফতার করে। পরে ৬৪ জনের নামে মামলা দায়ের হলেও বাকী ৫৯ জন এখনও প্রকাশ্যে ঘুরাফেরা করছে। আমার ছোট্ট দুইটি মেয়ে এখনও রাতে তাদের বাবার বাড়ি ফেরার অপেক্ষায় থাকে, ঘুমাতে চায় না। এখনও জানতে চায় তাদের বাবা কোথায়।”

দ্রুপদি আরও বলেন, “মামলা তদন্তের জন্য বানিয়াচং থানা থেকে জেলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) প্রেরণ করা হয়েছে। এরপরে ডিবি আসামী ধরবে দূরে থাক, একদিনও ঘটনাস্থলেই যায়নি। আমি চাই যেন আমার স্বামীর খুনীরা দ্রুত আইনের আওতায় আসে। এ ব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট আবেদন জানাই।”

এ বিষয়ে ডিবি হবিগঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বলেন, “মামলাটি তদন্ত করা হচ্ছে। পোস্টমর্টেমের রিপোর্ট হাতে এলে আসামী গ্রেফতার করা হবে।”