সিলেট সম্প্রীতির শহর: আনোয়ারুজ্জামান চৌধুরী

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, জুন ৩, ২০২৩

সিলেট সম্প্রীতির শহর: আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি করপোরেশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সিলেট হচ্ছে সম্প্রীতির নগরী, এখানে ধর্মীয়, রাজনৈতিকসহ নানাভাবে সম্প্রীতি বিরাজমান।

আদিকাল থেকেই এ অবস্থা বিরাজমান রয়েছে।বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এখানে ধর্ম যার যার উৎসব সবার।আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এ দেশ আমাদের সকলের।

শনিবার (৩ জুন) বিকালে তিনি নগরীর বলরাম আখড়া, মণিপুরী লোকনাথ মন্দির, কালীঘাট কালী মন্দিরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব উপলক্ষে পরিদর্শনে আগত ভক্ত ও পূণ্যার্থীদের সাথে সৌজন্য সাক্ষাত শেষে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সিলেট ধর্মীয় সম্প্রীতির সোনালী ঐতিহ্যে সমৃদ্ধ একটা আধ্যাত্মিক নগরী। এই ঐতিহ্য ধরে রাখতে সিলেটের প্রতিটি নাগরিক আন্তরিকভাবে কাজ করছেন।

মহাযোগীর তিরোধান উৎসবে আসা সকল ভক্ত- অনুরাগীদের তিনি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, সিদ্ধ যোগীপুরুষ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর মধ্যে কখনো জাতিভেদ ছিল না। তাই জাতি ধর্ম নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষকে তিনি সমান দৃষ্টিতে দেখতেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আহমদ হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী,বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ,সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান,মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী,প্রদিপ ভট্রাচার্জ,যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা,এড রঞ্জিত সরকার।

এছাড়াও জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ,অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ