পাঁচ বছর পর সিলেটে টেস্ট ম্যাচ, প্রতিপক্ষ নিউজিল্যান্ড

প্রকাশিত: ৬:১১ পূর্বাহ্ণ, জুন ৩, ২০২৩

পাঁচ বছর পর সিলেটে টেস্ট ম্যাচ, প্রতিপক্ষ নিউজিল্যান্ড

সিলেটের দর্শকদের জন্য বড় সুখবর এসেছে। কেননা ওয়ানডে এবং টি-টোয়েন্টির পর এবার সিলেট স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটও ফিরতে যাচ্ছে।

চলতি বছরের শেষদিকে (নভেম্বর) দুুইটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। যার মধ্যে একটি ম্যাচ হবে সিলেটে। সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

এর আগে গত ৩১ মে সিলেটের ভেন্যু পরিদর্শন করতে এসেছিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) চার সদস্যের পরিদর্শক দল। পরিদর্শন শেষেই তারা সিলেটের মাঠ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছিলেন। টেস্ট সিরিজের আগেও বাংলাদেশের সঙ্গে সিরিজ রয়েছে কিউইদের। বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বরে টাইগারদের বিপক্ষে তারা তিনটি ওয়ানডে খেলবে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর হবে তিন ম্যাচের এই সিরিজটি। পরবর্তীতে বিশ্বকাপ শেষে ২১ নভেম্বর বাংলাদেশে আসার পর সিলেটে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে কিউইদের। ২৩-২৪ নভেম্বর হবে ম্যাচটি। একই ভেন্যুতে সিরিজের প্রথম টেস্ট চলবে ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত। সবশেষ ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে টেস্ট ম্যাচ খেলেছিল বাংলাদেশ।