সামছুজ্জামান’র স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুন ১, ২০২৩

সামছুজ্জামান’র স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বহুগুণের অধিকারী, ব্যবসায়ী, সমাজসেবী, রাজনীতিবিদ, সামছুজ্জামান কর্মগুণে আজীবন সমাজে বেঁচে থাকবেন। যারা দেশ ও সমাজের কল্যাণে ভাল কাজ করেন, তাদেরকে মরণের পরও মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তেমনি গুণের অধিকারী হযরত শাহজালাল (রহ:) দরগা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মরহুম মোঃ সামছুজ্জামান। তাঁর জীবন আদর্শ অনুসরণ করে ব্যবসায়ী সমাজ কাজ করলে দেশ উপকৃত হবে। তিনি বলেন, সিলেটের ব্যবসায়ীদের কল্যাণে, সুখে-দুঃখে সামছুজ্জামান পাশে থেকে আমৃত্যু কাজ করেছেন। তাঁর মত সকল ব্যবসায়ীকে দেশের কল্যাণে কাজ করার আহবান জানান।

তিনি গত ৩১ মে বুধবার রাতে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে হযরত শাহজালাল (রহ:) দরগা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে সমিতির সভাপতি মোঃ সামছুজ্জামান এর স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হযরত শাহজালাল (রহ:) দরগাবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুফতি নেহাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান দুদু’র পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই’র পরিচালক তাহমিন আহমদ, সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন, প্রাইম ব্যাংক দরগা গেইট শাখার ম্যানেজার তাজ উদ্দিন, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক নাজমুল হক, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ সভাপতি শাহ আহমদুর রব, আতিকুর রহমান আতিক, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, বন্দরবাজার জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোস্তাক আহমদ খান।

শোকবার্তা পাঠ করেন দরগা বাজার সমিতির কার্যানির্বাহী পরিষদ সদস্য তানিমুল ইসলাম, মরহুমের জীবনী পাঠ করেন সমিতির অর্থ সম্পাদক সাকের আহমদ চৌধুরী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন পায়রা সমাজকল্যাণ সংঘের সভাপতি মাহমুদুল হক মাসুম, দরগা বাজার সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আহমদ, সৈয়দ মুজিবুর রহমান, রাজারগলি সমাজকল্যাণ সংঘের সাবেক সভাপতি মোশাররফ হোসেন জাহাঙ্গীর, মহানগীর ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মুফতি আব্দুর খাবির, সাধারণ সম্পাদক আনোয়ারুছ সাদাত, মহানগর যুবলীগ নেতা মুছাদ্দিকুন নবী ও সিতার মিয়া, দরগা বাজার সমিতির সহ সভাপতি জুনেদ আহমদ শওকত, লুৎফুর রহগমান লিলু, সহ সাধারণ সম্পাদক মোঃ হেলাল মিয়া, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের মোঃ মাহবুব, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ খলিলুর রহমান কামরান, আইন বিষয়ক সম্পাদক সাজিদুর রহমান, কার্যনির্বাহী পরিষদ সদস্য এ.এস.এম মোর্শেদ আহমদ টিপু, কামরুল ইসলাম, শহিদুল হক প্রমুখ। এছাড়াও নগরীর অসংখ্য ব্যবসায়ীবৃন্দ স্মরণ সভায় উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শেষে মরহুম সামছুজ্জামান, শায়খুল হাদীস মুহিব্বুল হক গাছবাড়ী ও শেখ মোঃ মকন মিয়া চেয়ারম্যান এর রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সমিতির ধর্ম ও সমাজ সেবা সম্পাদক মাওলানা আশরাফুল হক।

এ সংক্রান্ত আরও সংবাদ