কুলাউড়ায় নিষিদ্ধ রং ফরসা করার ক্রিম বিক্রি, জরিমানা

প্রকাশিত: ৫:০৯ পূর্বাহ্ণ, জুন ১, ২০২৩

কুলাউড়ায় নিষিদ্ধ রং ফরসা করার ক্রিম বিক্রি, জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে মাননিয়ন্ত্রণ বিহীন পানি সরবরাহের অপরাধে মাধবকুণ্ড ড্রিংকিং ওয়াটারকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ‘রং ফরসা করার ক্রিম’ বিক্রির অভিযোগে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

বুধবার (৩১ মে) রাতে এসব অভিযানের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পৌর এলাকায় অবস্থিত মাধবকুণ্ড নামীয় একটি ড্রিংকিং ওয়াটার বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে মাননিয়ন্ত্রণ বিহীন পানি সরবরাহের অপরাধে ২০ হাজার টাকা অর্থদণ্ড করে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

এ ছাড়া শহরের মিলিপ্লাজা শপিংমলে অবস্থিত কুলাউড়া গিফট সেন্টার, ফাহিম অ্যান্ড পপি ডিপার্টমেন্টাল স্টোর, তারেক-তানিম ডিপার্টমেন্টাল স্টোর, আনোয়ার গিফট ও তাহমিদ অ্যান্ড তানজিলা গিফট সেন্টারসহ পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ‘রং ফরসাকারী’ ক্রিম বিক্রির অপরাধে পাঁচ প্রতিষ্ঠানের প্রত্যেকটিকে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ অভিযানে বিএসটিআইয়ের সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তা মো. তারিকুল ইসলাম সুমন, রাইসুল ইসলামসহ কুলাউড়া থানা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।