সিটির জয়রথ থামিয়ে ইউরোপা লিগে ব্রাইটন

প্রকাশিত: ৮:২৬ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২৩

সিটির জয়রথ থামিয়ে ইউরোপা লিগে ব্রাইটন

আগেই প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করা ম্যানচেস্টার সিটি হোঁচট খেলে ব্রাইটনের মাঠে এসে। শুরুতে এগিয়ে গেলেও স্বাগতিকদের দারুণ সব আক্রমণে আর জয় নিয়ে ফেরা হয়নি সিটিজিনদের। অপরদিকে দারুণ ফুটবল খেলে ইউরোপা লিগ নিশ্চিত করে ফেলেছে ব্রাইটন।

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির সেঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে ব্রাইটন। ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করেন হুলিও এনসিসো। সিটির হয়ে গোলটি আসে ফিল ফোডেনের পা থেকে। এই নিয়ে টানা ১২ জয়ের পর পয়েন্ট হারাল ক্লাবটি।

শুরুর দিকে অবশ্য সিটি দাপট দেখিয়ে যাচ্ছিল বেশ কয়েকটি আক্রমণ সাজিয়ে। গোলও পেয়ে যায় তারা। ২৫তম মিনিটে রিয়াদ মাহরেজের দেওয়া মাঝমাঠ থেকে টেনে নিয়ে বক্সে ফোডেনকে খুঁজে নেন আর্লিং হলান্ড। সহজ শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি ইংলিশ ফরোয়ার্ড।

সমতায় ফিরতে খুব বেশি দেরি করেনি ব্রাইটন। ৩৮তম মিনিটে ২৫ গজ দূর থেকে দারুণ এক শটে পোস্টের ওপরের কোণা খুঁজে নেন এনসিসো। বিরতির আগে আরও একটি গোল পায় স্বাগতিকরা। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

বিরতির পরও দারুণ খেলতে তাকে ব্রাইটন। বেশ কয়েকটি আক্রমণও সাজায় তারা। তবে গোলের দেখা পাওয়া হয়নি। সিটিও শেষদিকে বেশ কয়েকটি আক্রমণ করে। তবে এগিয়ে যেতে পারেনি দলটি। শেষ পর্যন্ত ড্র’য়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় পেপ গার্দিওলার দলকে।

৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে চ্যাম্পিয়ন সিটি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে ব্রাইটন।

এস এ