সিসিক নির্বাচন: ভোটযুদ্ধে যেতে চান ১১ মেয়র প্রার্থীসহ ৩৮৭ জন

প্রকাশিত: ৫:১৫ পূর্বাহ্ণ, মে ২৪, ২০২৩

সিসিক নির্বাচন: ভোটযুদ্ধে যেতে চান ১১ মেয়র প্রার্থীসহ ৩৮৭ জন

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার (২৩ মে) পর্যন্ত উৎসবমুখর পরিবেশে মেয়র পদে ১১জনসহ মোট ৩৮৭ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র জমা করেন।

এর আগে গত ২৭ এপ্রিল থেকে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেন সম্ভাব্য প্রার্থীরা। ২৭ দিনে মেয়র পদে মোট ১১ জন ও সংরক্ষিত ও সাধাারণ কাউন্সিলর পদে ৪৫৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে কাউন্সিলর পদে ৪৫৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও জমা করেন ৩৭৬ জন প্রার্থী।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ১১ জন। এর মধ্যে দলীয় ভাবে নির্বাচনের জন্য ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুুল হাসান ও জাকের পার্টির প্রার্থী মো. জহিরুল আলম।

এছাড়াও স্বতন্ত্র ভাবে মনোনয়ন দাখিল করা মেয়র প্রার্থীরা হলেন- মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, মো. ছালাহ উদ্দিন রিমন, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাইর শেষ তারিখ ২৫মে। প্রত্যাহার ১ জুন।

এস এ

এ সংক্রান্ত আরও সংবাদ