‘ও সুন্দরী’ নিয়ে দেড়যুগ পর ফিরছেন লক্স হাকিম লুকমান

প্রকাশিত: ৫:১৩ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২৩

‘ও সুন্দরী’ নিয়ে দেড়যুগ পর ফিরছেন লক্স হাকিম লুকমান

ফের গানের জগতে ফিরছেন প্রবাসী শিল্পী হাকিম। নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি দিতে যাচ্ছেন নতুন সিলেটী গান। ভক্তদের অনুরোধের প্রেক্ষিতে লক্সহেকিম ইউটিউব চ্যানেল থেকে গান রিলিজ হবে। জনপ্রিয় ‘পাশের বাড়ির তুলশী’র গায়ক হাকিমের ফিরে আসার খবরে উল্লসিত ভক্তরা। ‘ও সুন্দরী’ শিরোনামে চমকপ্রদ সুর ও সঙ্গীতায়োজনে গায়ক হাকিমের সাথে কাজ করেছেন ব্রিটিশ সঙ্গীতশিল্পী রোচ কিলার।

সংগীতশিল্পী হাকিম জানান, আমি ১৯৯৫ থেকে ২০০৫ পর্যন্ত একটি ব্যান্ড দলের (মুক্তি ৭১) সাথে জড়িত ছিলেন। এই ব্যানারে দুটো অ্যালবাম প্রকাশ করা হয়। প্রথম অ্যালবাম কল সিটিজেন কন্যা ১৯৯৯ সালে রিলিজ হয়। আর শেষ অ্যালবাম ২০০৫ এর আগে প্রকাশ করা হয়। সেই অ্যালবামের গান পাশের বাড়ির তুলশী হিট হয়। ব্যাপক জনপ্রিয়তা পায় গানটি। এর পর দীর্ঘ প্রায় দেড়যুগ ধরে গানের বাইরে ছিলেন তিনি। ভেবেছিলেন সঙ্গীত ছেড়ে দিতে। কিন্তু না, পারেন নি সুরের জগত ছাড়তে।

নিজের প্রাণের আহবান আর অগণিত ভক্ত অনুরাগীদের অনুরোধ ফেলতে পারেন নি। ফলে সিদ্ধান্ত নেন নতুন গান করার। এ লক্ষ্যে তিনি সাথে পাঞ্জাবি বাঙালি এবং ইংরেজির মতো করে তৈরি করতে প্রসিদ্ধ ব্রিটিশ শিল্পী রোচ কিলারের সাথে যোগাযোগ করে ও সুন্দরী কম্পোজিশন করেন। মে মাসে লক্সহেকিম লুকমান ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়েছে۔বলে জানান সংগীতশিল্পী হাকিম। তার পৈত্রিক নিবাস সিলেট নগরীর খরাদিপাড়ায়।

এস এ