আন্দোলনে খালেদা জিয়ার পরামর্শ নেওয়ার সুযোগ নেই: ফখরুল

প্রকাশিত: ৫:৫১ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২৩

আন্দোলনে খালেদা জিয়ার পরামর্শ নেওয়ার সুযোগ নেই: ফখরুল

চলমান সরকারবিরোধী আন্দোলনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কোনো পরামর্শ নেওয়ার সুযোগ নেই বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৫ মে) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চলমান আন্দোলন কর্মসূচিতে খালেদা জিয়ার পরামর্শ নেওয়া হচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসন গৃহবন্দী সুতরাং দলের কর্মসূচি নেওয়া ও পালনের ক্ষেত্রে তার পরামর্শ নেওয়ার সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন, আগামী নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের ওপর যখন চাপ, তখন জিয়াউর রহমান ইস্যুতে ৫০ বছর আগের কিছু মিথ্যা তথ্য সামনে এনে মামলা করা হয়েছে। এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করছে সরকার।

তিনি বলেন, সরকারের সুবিধাভোগী সংসদ সদস্য (এমপি) নাহিদ ইজাহার খান মিথ্যা তথ্য দিয়ে জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা করেছেন। বর্তমান সরকারের ক্রীড়নকের ভূমিকা পালন করেছেন নাহিদ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, বিএনপির নেতৃত্বে দেশের চলমান ফ্যাসিবাদবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে শেখ হাসিনা ও তার কুশীলবেরা নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। নাহিদ ইজাহার খানের মামলা সেই লাগাতার ষড়যন্ত্রের একটি ঘৃণ্য উদাহরণ মাত্র। গণবিচ্ছিন্ন এ দখলদার সরকারের তরফে আগামীতে এ ধরনের ষড়যন্ত্র চলমান থাকবে। বিশেষ করে সরকার পতনের সময়কাল যত এগিয়ে আসবে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপির বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্রের মাত্রা আরও বাড়বে।

তবে, আমরা দ্বার্থহীন ভাষায় জানিয়ে দিতে চাই, দেশের গণতন্ত্রপ্রিয় মানুষদের সঙ্গে নিয়ে বিএনপির নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সব ধরনের ষড়যন্ত্রের জাল নস্যাৎ করে দেবো।

দুর্যোগে দলের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়াতে দলীয় নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি। এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

এস এ

এ সংক্রান্ত আরও সংবাদ