হবিগঞ্জ কারাগারে এসএসসি পরীক্ষা দিলো মুক্তা

প্রকাশিত: ৫:৪০ পূর্বাহ্ণ, মে ১১, ২০২৩

হবিগঞ্জ কারাগারে এসএসসি পরীক্ষা দিলো মুক্তা

হবিগঞ্জ জেলা কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিয়েছে হত্যা মামলায় গ্রেফতার হওয়া সেই কিশোরী। কিশোরীর নাম মুক্তা আক্তার। বুধবার কারাগারের একটি কক্ষে বসে মেয়েটি পরীক্ষায় অংশ নেয়। এর আগে মঙ্গলবার একটি হত্যা মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

পরীক্ষার্থী মুক্তা আক্তার জেলার বাহুবল উপজেলার শংকরপুর গ্রামের সিজিল মিয়া ওরফে আবু সালেহের মেয়ে। সে এবার দীননাথ ইনস্টিটিউশন থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে।

ইউএনও মহুয়া শারমিন ফাতেমা বলেন, আদালতের আদেশ অনুযায়ী জেলা প্রশাসন মেয়েটিকে কারাগারে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছে। বুধবার অন্যান্য শিক্ষার্থীদের মতো একই সময়ে কারাগারে বসে সে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা দিয়েছে।

গত বছরের সেপ্টেম্বর মাসে শংকরপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুম চৌধুরীর ছেলে শোয়েব চৌধুরী খুন হন। এ ঘটনায় নিহতের মা রহিমা চৌধুরী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতার মুক্তা আক্তার নিহত শোয়েবের আপন চাচাতো বোন।

দীননাথ ইনস্টিটিউশনের এক শিক্ষক বলেন, মুক্তা মঙ্গলবার ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসির গণিত বিষয়ের পরীক্ষা দেয়। পরীক্ষা কেন্দ্র থেকে বের হওয়ার পর পুলিশ তাকে গ্রেফতার করে।