এপ্রিলে সিলেটে সড়কে প্রাণ গেলো ২৬ জনের

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, মে ১১, ২০২৩

এপ্রিলে সিলেটে সড়কে প্রাণ গেলো ২৬ জনের

সিলেটের সড়কগুলোতে কিছুতেই মৃত্যুর মিছিল থামছে না। দীর্ঘ হচ্ছে শুধু লাশের সারি। গত মাসে (এপ্রিল) এ বিভাগে ২৬টি দুর্ঘটনায় ২৬ জন প্রাণ হারিয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৪৭ জন।

‘বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি’ বৃহস্পতিবার (১১ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংগঠনটি জানায়- বিদায়ী এপ্রিল মাসে সিলেটসহ সারা দেশে ৫২৬টি সড়ক দুর্ঘটনায় ৫৫২ জন নিহত ও ৮৫২ জন আহত হয়েছে। এর মধ্যে সিলেঠ বিভাগে ২৬টি দুর্ঘটনায় ২৬ জন মারা গেছেন। আহত হয়েছেন ৪৭ জন।

অন্তত ৮টি কারণে এসব দুর্ঘটনা ঘটে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়। কারণগুলো হচ্ছে- দেশের সড়ক-মহাসড়কে মোটরসাইকেলের অবাধ ও বেপরোয়া চলাচল, ব্যাটারিচালিত ও ইঞ্জিনচালিত তিন চাকার যানের ব্যাপক বৃদ্ধি, জাতীয় মহাসড়কে রোড সাইন বা রোড মার্কিং, সড়কে বাতি না থাকা, বিভিন্ন উৎসব মুহুর্তে হঠাৎ যাতায়াতকারী ব্যক্তিগত যানের চালকদের রাতে ঝুঁকি নিয়ে যানবাহন চালানো, জাতীয়- আঞ্চলিক ও ফিডার রোডে টানিং চিহ্ন না থাকার ফলে নতুন চালকদের এসব সড়কে দুর্ঘটনায় পতিত হয়েছে, মহাসড়কের নির্মাণ ত্রুটি- যানবাহনের ত্রুটি ও ট্রাফিক আইন অমান্য করার প্রবণতা, উল্টোপথে যানবাহন চালানো- সড়কে চাদাঁবাজি ও পণ্যবাহী যানে যাত্রী পরিবহন এবং অদক্ষ চালক- ফিটনেসবিহীন যানবাহন- অতিরিক্ত যাত্রী বহন ও বেপরোয়া যানবাহন চালানো।

এ সংক্রান্ত আরও সংবাদ