মৌলভীবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩০

প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, মে ৮, ২০২৩

মৌলভীবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩০

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সিহাব ডেইরি ফার্ম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ৩০ যাত্রী আহত হয়েছেন। রোববার (৭ মে) বিকেলে উপজেলার মৌলভীবাজার টু বিয়ানীবাজার আঞ্চলিক মহাসড়কের কন্টিনালা ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার শিকার বিরতিহীন বাসটি মৌলভীবাজার থেকে যাত্রী নিয়ে বড়লেখার উদ্দেশে যাচ্ছিল।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর থেকে বাসের চালক ও সহকারী পলাতক রয়েছেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জুড়ী থানার এসআই সিরাজুল ইসলাম জানান, দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, মৌলভীবাজার থেকে প্রায় ৪০ জন যাত্রী নিয়ে বড়লেখার উদ্দেশে যাচ্ছিল যাত্রীবাহী সিহাব ডেইরি ফার্ম পরিবহনের একটি বাস। বাসটি ঘটনাস্থলে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

দুর্ঘটনার পর এলাকাবাসী আহত ৪০ যাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে পাঠায়।

পরে খবর পেয়ে কুলাউড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গাড়িটি তল্লাশি করে যাত্রীদের মালামাল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। বাসটি উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় গুরুতর আহত যাত্রী জুড়ী উপজেলার শিলুয়া গ্রামের শাহারা বেগম (৫০), হরিরামপুর গ্রামের নূর ইসলাম (৫৫), জালালপুর গ্রামের আব্দুস সালাম (৮০) ও বড়লেখা উপজেলার ছুলারকুলী গ্রামের শংকরী বিশ্বাসকে (২৬) উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারহানা রহমান বলেন, দুর্ঘটনায় আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত চারজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।