একে অপরের প্রতি ভালোবাসা মমত্ববোধ যাতে ভুলণ্ঠিত না হয় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে: মেয়র আরিফ

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, মে ৫, ২০২৩

একে অপরের প্রতি ভালোবাসা মমত্ববোধ যাতে ভুলণ্ঠিত না হয় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে: মেয়র আরিফ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এই সিলেট নগরী সাম্প্রদায়িক সম্প্রীতির নগরী। কিছু মানুষের কথায় আমাদের মধ্যে বিরাজমান শান্তি একে অপরের প্রতি ভালোবাসা মমত্ববোধ যাতে ভুলণ্ঠিত না হয় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, বিগত ১০ বছর যাবত আপনাদের এই সিলেট সিটি কর্পোরেশনে দায়িত্ব পালন করেছি, আমার কোন কথায় বা কাজে যদি কাউকে ব্যাথা দিয়ে থাকি তাহলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের এই প্রতিষ্ঠানে মেয়র হিসেবে হয়তো, এটিই আমার শেষ বক্তব্য। আমার জন্য সবাই দোয়া করবেন।
তিনি শুক্রবার (৫ মে) শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে সিলেট বৌদ্ধ সমিতি কর্তৃক দুদিন ব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানের ২য় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। নগর পুলিশ প্রধান মো. ইলিয়াছ শরীফ বিপিএম (বার), পিপিএম এর প্রতিনিধি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) সুদীপ দাসের মাধ্যমে শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শুভেচ্ছা বার্তা হিসেবে কেক উপহার প্রদান করেন।
সিএইচটি ইন্টারন্যাশনাল বুড্ডিস্ট মনেসট্রি এন্ড মেডিটেশন সেন্টার নারায়ণগঞ্জের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত কল্যাণ জ্যোতি থের এর সভাপতিত্বে ও সহ সভাপতি চন্দ্রশেখর বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানমালার প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল বলেন, মহামতি গৌতম বুদ্ধ আজ হতে প্রায় ২৭’শ বছর পূর্বে এই ধরাধামে আবির্ভূত হয়ে যে শান্তিবাদ ও কল্যাণকামী ধর্ম-দর্শন প্রচার করেছিলেন তা মানুষের মানসিক মূল্যবোধকে ব্যাপকভাবে আলোড়িত ও প্রভাবিত করেছে।
দিনব্যাপী অনুষ্ঠানমালায় বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশন ২১ জুনের নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমি জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী হয়েছি। তবে আমি কাজ করার সুযোগ চাই। আপনারা দেখেন বিগত বছগুলোতে জলাবদ্ধতা কি পরিমাণ নগরবাসীকে কষ্ট দিয়েছে। আমি সে কষ্ট লাঘব করতে এসেছি। আমি প্রকৃত পক্ষে মেয়র হতে আসিনি, আমি নগরবাসীর সেবা করার সুযোগ চাই। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদ এডভোকেট রনজিত সরকার, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি ডেইজি সরওয়ার, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জগদ্বীশ চন্দ্র দাস।
ধর্মদেশনা করেন কাতালগঞ্জ নব পণ্ডিত বিহার চট্টগ্রামের উপাধ্যক্ষ ভদন্ত তনহংকর থের, রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের সম্পাদক স্বামী চন্দ্রানাথানন্দ, সিলেট কাথলিক ধর্মপ্রদেশ প্রসিকিউটর ফাদার যাকব ফিনি, ইদিলপুর জ্ঞানোদয় বিহার রাউজান চট্টগ্রামের অধ্যক্ষ ভদন্ত আনন্দশ্রী ভিক্ষু। সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ এবং সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ভদন্ত সংঘানন্দ মহাথের। বক্তব্য রাখেন, সিলেট বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভদন্ত মহানাম ভিক্ষু, সিলেট বৌদ্ধ সমিতির সভাপতি নিশুতোষ বড়ুয়া, শুভ বুদ্ধ পূর্ণিমা ও মহাথের বরণোত্তর সম্মাননা পরিষদ-২০২৩ এর উপদেষ্টা জ্যোতি মিত্র বড়ুয়া, আহ্বায়ক প্রকৌশলী দিপ্তীমান বড়ুয়া, সিলেট বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক বাবু পলাশ বড়ুয়া, শুভ বুদ্ধ পূর্ণিমা ও মহাথের বরণোত্তর সম্মাননা পরিষদ-২০২৩ এর যুগ্ম আহ্বায়ক বড়চোখা চাকমা, হবিগঞ্জ বৌদ্ধ সমিতির সভাপতি সাধন বড়ুয়া।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির কোষাধ্যক্ষ সুজন বড়ুয়া বাধন, উপদেষ্টা অরুন বিকাশ চাকমা, পিপলু বড়ুয়া, সুকান্তি বড়ুয়া, আদেশ বড়ুয়া, অরুনালোক বড়ুয়া, দেবপ্রিয় চাকমা, আকাশ বড়ুয়া, তিতাস বড়ুয়া, ইমন বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানে শেষে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট বৌদ্ধ বিহারের ২য় তলার কাজের শুভ উদ্বোধন করেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ