সিলেটে বর্ডার হাটের উদ্বোধন শনিবার

প্রকাশিত: ৭:৪৫ পূর্বাহ্ণ, মে ৫, ২০২৩

সিলেটে বর্ডার হাটের উদ্বোধন শনিবার

সিলেটে বাংলাদেশ-ভারত যৌথ বর্ডার হাটের ক্রয়-বিক্রয় কার্যক্রম শুরু হবে শনিবার সকাল ১০টা থেকে। ভোলাগঞ্জে অবস্থিত এই হাটের ক্রয়-বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

এসময় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান ও ভারত- বাংলাদেশ বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির সদস্যগণ উপস্থিত থাকবেন।

ভারতের মেঘালয়ের ইস্ট খাসি হিলস ও কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে অবস্থিত এই বর্ডার হাট প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলমান থাকবে। হাটে ভারতের ২৬টি ও বাংলাদেশের ২৪টি স্টল থাকবে। হাটের মধ্যে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি হবে এবং হাটের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ পাবেন। ইতোমধ্যে আবেদনকারী বিক্রেতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে ২৪ জন বিক্রেতা বাছাই করা হয়। পরবর্তীতে অন্যান্য আবেদনকারী বিক্রেতাদের লটারির মাধ্যমে সুযোগ দেওয়া হবে। আবেদনকারী ক্রেতাদের মধ্যে বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিলেট’র স্বাক্ষরে কার্ড বিতরণ করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা ও সংবাদিকবৃন্দকে ভিজিটর কার্ডের ব্যবস্থা করে দেওয়া হবে।

উল্লেখ্য, একজন ক্রেতা একদিনে সর্বোচ্চ ২০০ ডলার এর সমমান বাংলাদেশি টাকায় পণ্য ক্রয় করতে পারবেন। প্রবেশ ফি বাবদ কার্ডধারী একজন ক্রেতাকে দৈনিক ৩০ টাকা ও বিক্রেতাকে দৈনিক ৭০ টাকা প্রদান করতে হবে। ওই টাকা বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির অনুমোদনক্রমে এই হাটের সংস্কার ও উন্নয়নমূলক কাজে ব্যয় করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ