পিতা-ছেলেকে গুলি: সিলেটে আগ্নেয়াস্ত্রসহ যুবক গ্রেফতার

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

পিতা-ছেলেকে গুলি: সিলেটে আগ্নেয়াস্ত্রসহ যুবক গ্রেফতার

সিলেট জেলার ওসমানীনগরে দেশীয় তৈরী ওয়ান শুটার পাইপগান, ১টি দেশীয় তৈরী কাটের বাটযুক্ত সচল পাইপগান ৬টি তাজা কার্তুজসহ জাকির আহমদ (৩৪) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) বিকাল ৪টায় সিলেটের পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন কর্মকর্তারা।

গ্রেফতারকৃত জাকির উপজেলার উমরপুর ইউপির মোল্লাপাড়া (চেবারপাড়া) গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে।

এ ঘটনায় ওসমানীনগর থানার এসআই সুবিন বৈদ্য বাদী হয়ে গ্রেফতারকৃত জাকিরের বিরুদ্ধে অস্ত্র আইনে গত শনিবার রাতে ওসমানীনগর থানায় (মামলা নং-৩০(৪)’২৩) দায়ের করেছেন।

রোববার বিকেলে পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে জানা যায়, গত শনিবার উপজেলার মোল্লাপাড়া(চেবারপাড়া) এলাকার জনৈক জালাল উদ্দিন তার বর্গা চাষকৃত জমি হতে শ্রমিক নিয়ে ধান কাটতে যান। দিন দুপুরসাড়ে ১২টার দিকে আটককৃত জাকির আহমদ অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে জালাল উদ্দিনকে ধান কাটতে বাধা দেয়।

জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া প্রতিবাদ করায় জাকির আহমদ তার অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়াকে লক্ষ্য করে গুলি করেন। এতে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া গুলিবিদ্ধ হন। এ ঘটনা স্থানীয় এলাকায় জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশের একটি চৌকস আভিযানিক দল তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান চালিয়ে জাকির আহমদকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেখানো মতে, বসতঘরে টয়লেটের ছাদের উপর থেকে একটি লুঙ্গি দিয়ে মোড়ানো ১টি দেশীয় তৈরী কাঠের বাটযুক্ত সচল ওয়ান শুটার পাইপগান, ১টি দেশীয় তৈরী কাটের বাটযুক্ত সচল পাইপগান, ৬ রাউন্ড লাল রঙের তাজা কার্তুজ, ১টি সবুজ রঙের কার্তজের খালি খোসা, ১টি লাল রঙের মকমল কাপড় দ্বারা তৈরী গুলি রাখার খালি ব্যাগ উদ্ধার করে ওসমানীনগর থানা পুলিশ।

গ্রেফতারকৃত জাকিরের বিরুদ্ধে ওসমানীনগর থানায় হত্যা চেষ্টাসহ আরো দুটি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

সিলেটের ওসমানীনগর থানার ওসি (তদন্ত) মো. জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতাকৃত আসামীকে আতালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ