তৈয়ব কামাল লতিফিয়া মাদরাসা ক্বিরাত কেন্দ্রে বিদায়ী অনুষ্ঠান

প্রকাশিত: ৬:২২ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২৩

তৈয়ব কামাল লতিফিয়া মাদরাসা ক্বিরাত কেন্দ্রে বিদায়ী অনুষ্ঠান

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মেয়র পদপ্রার্থী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, মাদরাসার শিক্ষার্থীরা ইসলামিক শিক্ষা অর্জন করে সমাজকে বদলে দেয়ার জন্য চর্চা করে যেতে হবে। দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট শাখা কেন্দ্র: তৈয়ব কামাল হযরত শাহজালাল (র.) লতিফিয়া হাফিজিয়া দাখিল মাদরাসা শিক্ষার্থীদের ভালো মানের ইসলামিক শিক্ষা দিয়ে যাচ্ছে। এ শিক্ষার ধারাবাহিকতায় রাখতে কর্তৃপক্ষ ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইসলামিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে বিভিন্ন ধরনের সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকাল ৩টায় যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী মো. জামাল উদ্দিনের সহযোগিতায় দক্ষিণ সুরমার তৈয়ব কামাল এলাকায় দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট শাখা কেন্দ্র: তৈয়ব কামাল হযরত শাহজালাল (র.) লতিফিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার ছাত্রছাত্রীদের বিদায়ী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এলাকার বিশিষ্ট মুরব্বী নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা মো. জায়দুল ইসলাম এবং এডভোকেট শামিম আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জজ কোর্টের পিপি এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, জেলা কৃষকলীগের সভাপতি শাহ নিজাম উদ্দিন, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সাবেক জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ও মহানগর আওয়ামী লীগ নেতা বেলাল খান, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মব্বশির আলী, আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম খাঁন।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মুফতি মো. রফিক উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি সাদেক আহমদ সাদেক, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি সাদিকুর রহমান সাদিক, কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সতীশ দেব ঝন্টু, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমদ কাবুল, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা সুমন সিংহ, আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ, ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ইরান আহমদ, দৈনিক একাত্তরের কথার উপ সম্পাদক মঈন উদ্দিন, মাওলানা আব্দুস সবুর, হাসান আহমদ, আহমদুর রব, নজরুল ইসলাম কামাল, রিহাদ আহমদ, আব্দুর কাদির সাদেক, মনসুর আহমদ, আখতার আহমদ, সুমন আহমদ, শাহজাহান খাঁন, মাসনুন আহমদ, মনজুরুল বারী বাবর, বাবুল আহমদ, হাসিব আহমদ প্রমুখ।

মিলাদ পরিচালনা করেন মাওলানা কাসেমুল হক, দোয়া পরিচালনা করেন মাওলানা রফিকুল ইসলাম খাঁন। অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা কাসেমুল হক।

এ সংক্রান্ত আরও সংবাদ