জুয়ায় হেরে ঋণ থেকে বাঁচতে খুনের নাটক সাজান নাহিদ

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

জুয়ায় হেরে ঋণ থেকে বাঁচতে খুনের নাটক সাজান নাহিদ

নিউজ ডেস্ক : সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নে অনলাইন জুয়া খেলে হয়েছিলেন ঋণগ্রস্ত। সেই ঋণ থেকে বাঁচতে নাহিদ ইসলাম নামের এক ব্যক্তি নিজেই নিজের খুনের নাটক সাজিয়েছেন। ইতোমধ্যে এ ঘটনা পর নরসিংদী থেকে তাকে গ্রেফতার করে সিলেটের বিয়ানীবাজার থানা পুলিশ।

রোববার (২ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে খুন হওয়া নাহিদকে উপস্থিত করে সংবাদ সম্মেলন করে পুলিশ। এর আগে শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের পূর্বপাড় এলাকার আব্দুল হেকিমের বাড়ির কেয়ারটেকার তাইতুল ইসলাম নাহিদ।

জানা গেছে, নাহিদ নিখোঁজ রয়েছে বলে খবর ছড়ায়। গত শুক্রবার ভোরে পরিবারের সদস্যরা কেয়ারটেকার নাহিদের ঘরের দরজা খোলা দেখে ভেতরে যান। পরে সেখানে তারা নাহিদের রক্তে ভেজা বিছানা দেখতে পান। ঘরের মেঝে এবং বারান্দায়ও ছিল ছোপ ছোপ রক্তের দাগ।

এদিকে গৃহকর্তা তাৎক্ষণিক প্রতিবেশী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে বিষয়টি জানান। পরে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেন।

পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, নাহিদ অনলাইন জুয়ায় আসক্ত ছিলেন। অনেক টাকা ঋণগ্রস্ত হয়েছেন তিনি। তা থেকে বাঁচতে প্রথমে ভুয়া জাতীয় পরিচয় পত্র তৈরি এবং পরে নিজেকে হত্যার নাটক সাজান। আত্মগোপন করার আগে ক্যামিকেল দিয়ে তৈরি রক্ত সাদৃশ্য পদার্থ নিজ কক্ষে ফেলে যান নাহিদ।

তিনি আরও জানান, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাহিদ এ সব স্বীকার করেছে। তথ্য গোপন করে জাতীয় পরিচয় পত্র তৈরি করার তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।