স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী বীর শহিদানদের প্রতি জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী বীর শহিদানদের প্রতি জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন

বাঙালির গৌরবদীপ্ত দিন– মহান স্বাধীনতা দিবস। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে বাঙালির স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

২৫ মার্চ মধ্যরাতের আগে আগে পাকিস্তানিরা শুরু করে গণহত্যা। সেদিন মধ্যরাতের পর পরই বঙ্গবন্ধু ঘোষণা করেন, ‘আজ থেকে বাংলাদেশ স্বাধীন।’ এই ঘোষণার পরে নয় মাস মুক্তিযুদ্ধের সিঁড়ি বেয়ে ১৬ ডিসেম্বর, ১৯৭১ চূড়ান্ত বিজয় লাভ করে বাংলাদেশ।

প্রতি বছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় জাতীয় ভাবে দিনটি পালন করা হয়। স্মরণ করা হয় স্বাধীনতার জন্য আত্মদানকারী দেশের বীর সন্তানদের এবং নৃশংস গণহত্যার শিকার লাখো সাধারণ মানুষ এবং সম্ভ্রম হারানো মা-বোনদের।

এবারও দিনটি উদযাপনে বাংলাদেশ আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এরই অংশ হিসেবে সিলেট জেলা আওয়ামী লীগ আজ দিবসের প্রাক্কালে রাত ১২:০১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মহান স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী বীর শহিদানদের প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু করে। বাদ জোহর (বিকেল ২টায়) জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান,
সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, আমাতোজ জোহরা রওশন জেবিন, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশীদ, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজী আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা মহিলা লীগের সভাপতি এড. সালমা সুলতানা, সাধারণ সম্পাদক হেলেন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, জেলা তাঁতী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ ওলিদুর রহমান ওলিদ চেয়ারম্যান, সাধারণ সম্পাদক সুজন দেব নাথ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।