বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি মুসলমান: ড. আবুল কালাম আজাদ

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি মুসলমান: ড. আবুল কালাম আজাদ

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ড. আবুল কালাম আজাদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী। তাঁরই যোগ্য উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের যথাযথ উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকান্ডকে যথাযোগ্য মর্যাদায় আসীন করেছেন। এজন্য বঙ্গবন্ধু কন্যা ভালো থাকলে আমরা দেশবাসীও ভালো থাকবো।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সিলেটের ওসমানীনগরের বুরুঙ্গায় শেখ ফজিল্লাতুন্নেছা মুজিব ফাজিল (ডিগ্রি) মাদ্রার উদ্যাগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন উদার চেতনার অধিকারী একজন খাঁটি ঈমানদার মুসলমান। তিনি কখনও ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি। বাংলাদেশকে সকল ধর্মের সকল মানুষের জন্য শান্তির দেশ হিসেবে গড়ে তুলতে তিনি ছিলেন সদা সচেষ্ট।

মুফতি কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও প্রিন্সিপাল ওয়ারিছ উদ্দিন আল মামুনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসার প্রতিষ্টাতা ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচনে সম্ভাব্যমেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আব্দাল মিয়া, বুরুঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমান, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ মুছা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক জুবায়ের আমিনসহ নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে মাদ্রাসার প্রতিষ্টাতা ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে বিশ্বের বুকে দেশকে একটি শিক্ষিত মডেল জাতি হিসেবে পরিচয় করতে দিনরাত কাজ করে যাচ্ছেন।

তিনি আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কাকে বিজয়ী করে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে সকলের প্রতি আহবান জানান। দোয়া মাহফিলে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এলাকার বিপুল সংখক মানুষ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ