রোটারিয়ানরা বিশ্বে সুন্দর সমাজ গঠনে কাজ করছেন: ডা. মঞ্জুরুল হক চৌধুরী

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

রোটারিয়ানরা বিশ্বে সুন্দর সমাজ গঠনে কাজ করছেন: ডা. মঞ্জুরুল হক চৌধুরী

রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশের সাবেক গভর্ণর ডাঃ মঞ্জুরুল হক চৌধুরী বলেছেন, আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি রোটারিয়ানরা বিশ্বে সুন্দর সমাজ গঠনে কাজ করছেন। রোটারির এ ধারা অব্যাহত রাখতে রোটারিয়ানদের বেশি করে মানবকল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন মানব সেবার ব্রত নিয়ে রোটারির জন্ম, মানবসেবা এমন একটি কাজ যা দিয়ে ইহকাল ও পরকালে লাভবান হওয়া যায়। তিনি আরও বলেন রোটারি ক্লাবের মূল লক্ষ্যই হচ্ছে মানুষ ও সমাজের কল্যাণে কাজ করা রোটারিয়ানদের মানবিক সহযোগিতায় সমাজের অবহেলিতরা সচ্ছলতা পেতে পারেন। সবার সমান অংশগ্রহণে একটি সুন্দর সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (১৫ মার্চ) রাত ৮ টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের বলরুমে রোটারি সিলেট এরিয়া প্রেসিডেন্ট ফোরাম ২০২১-২২ আয়োজিত কানেকশন এন্ড নেটওয়ার্কিং সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কানেকশন এন্ড নেটওয়ার্কিং সেমিনারের প্রোগ্রাম চেয়ার রোটারিয়ান পিপি সৈয়দ কামরুজ্জামান এর সভাপতিত্বে ২০২৩-২৪ রোটাবর্ষের এসিস্ট্যান্ট গভর্ণর রোটারিয়ান পিপি শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ ও রোটারিয়ান পিপি সাইদুল হক সুহেল এর যৌথ পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক গভর্নর শহীদ আহমেদ চৌধুরী, সাবেক গভর্নর আবু ফয়েজ খান চৌধুরী, গভর্নর নমিনি এ.এইচ.এম ফয়সাল আহমদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন রোটারিয়ান পিপি নুরুর রহমান ও রোটারি ইনভোকেশন পাঠ করেন রোটারিয়ান পিপি হাসান কবির চৌধুরী পিএইচএফ। এরপর সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন পিপি এডভোকেট আব্দুল হাফিজ পিএইচএফ। বক্তব্য রাখেন এডিশনাল ডিস্ট্রিক্ট ট্রেইনার রোটারিয়ান পিপি মঈনুল ইসলাম মাহমুদ, এরিয়া ডাইরেক্টর রোটারিয়ান পিপি হানিফ মোহাম্মদ, এডিশনাল এরিয়া ডিরেক্টর রোটারিয়ান পিপি ফয়সাল করিম মুন্না, রোটারিয়ান পিপি বদরুল আলম চৌধুরী, রোটারিয়ান পিপি ইঞ্জিনিয়ার আংশুমান ভট্টাচার্য্য রাকু, রোটারিয়ান পিপি ফাহিম আহমেদ চৌধুরী, রোটারিয়ান পিপি আতিকুর রেজা চৌধুরী পিএইচএফ, ২০২২-২৩ রোটাবর্ষের প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার ইমাদ উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান পিপি এ.কে.এম সামছুল হক দিপু, রোটারিয়ান পিপি সেলিম খান, রোটারিয়ান পিপি সাহেদ হোসেন, রোটারিয়ান পিপি কাওসার হোসেন শাহীন, রোটারিয়ান পিপি আমিনুল ইসলাম, রোটারিয়ান পিপি সামছুল আমিন রাকি, রোটারিয়ান পিপি মাছুম আহমেদ চৌধুরী, রোটারিয়ান পিপি মামুনুর রশীদ, রোটারিয়ান পিপি কয়েছ আহমেদ সুমন, রোটারিয়ান পিপি ইফজাল চৌধুরী প্রমুখ।

সেমিনারে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান রোটারিয়ান পিপি আলি আশরাফ চৌধুরী খালেদ। সেমিনার শেষে সিলেট সংবাদপত্র হকার সমিতির সদস্য অসুস্থ মিলন আহমেদ কে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ