করোনায় আক্রান্ত ৬৮ কোটি, মৃত্যু ৬৮ লাখ ছাড়ালো

প্রকাশিত: ৫:২৮ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২৩

করোনায় আক্রান্ত ৬৮ কোটি, মৃত্যু ৬৮ লাখ ছাড়ালো

নিউজ ডেস্ক : মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬৮ কোটি ১৪ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৮ লাখ ১১ হাজার।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার রাত ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ১৪ লাখ ৪৫ হাজার জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ ১১ হাজার ৬০০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৪৩ লাখ।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৫৫ লাখ ৯৯ হাজার ৬৫ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৪৮ হাজার ৭৬৫ জনের। তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৮৯ হাজার ৫১২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ৪৫ হাজার ৩০০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ১৬৩ জন। এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮২ লাখ ৪৯ হাজার ৬০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৮ হাজার ৯৩৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৫২০ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৩১০ জনের।