ডুল করলেন ‘ভুল’

প্রকাশিত: ৬:৩৬ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩

ডুল করলেন ‘ভুল’

স্পোর্টস ডেস্ক : খেলা চলাকালীন সময় নানা কথা বলে উত্তেজনার পারদ কয়েকগুণ বাড়িয়ে দেন ধারাভাষ্যকাররা। তাদের কথার বাণে টিভিতে থাকা দর্শকদের কাছে খেলা হয় আরো উপভোগ্য। তবে মাঝেমাঝেই বেফাঁস কথা বলে আলোচনায় আসেন তারা।

এবার পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর পিএসএলে এমনই এক বেফাঁস মন্তব্য করেছেন কিউই ধারাভাষ্যকার সাইমন ডুল। পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে স্বার্থপর আখ্যার পাশাপাশি দেশটির পেসার হাসান আলীর স্ত্রীকে নিয়ে বেফাঁস মন্তব্য করেছেন তিনি।

ঘটনাটি পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড এবং মুলতান সুলতানের মধ্যে ম্যাচের সময়কার। সেই ম্যাচে মুলতানকে হারিয়ে দেয় ইসলামাবাদ। মুলতানের দেওয়া ২০৬ রানের টার্গেট তাড়া করে হাসান আলীরা দুই উইকেটে জয় পায়। তিনি একাদশে না থাকলেও দলের জয়ে অন্য সবার সঙ্গে উদযাপন করেন তার স্ত্রী সামিয়া আরজু।

সামিয়াকে দেখে নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুল বলে উঠেন, ‘ওয়াও ওয়াও। উনি জিতে নিয়েছেন। আমি নিশ্চিতভাবে বলতে পারি, তিনি বেশ কয়েকজনের হৃদয়ও জিতে নিয়েছেন। দুর্দান্ত। অপূর্ব। জয়টাও দুর্দান্ত।’

তার সেই ধারাভাষ্যের ভিডিওটি ছড়াতে তেমন সময় লাগেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনাও তৈরি হয়েছে। তার এই মন্তব্য নিছক প্রশংসা হিসেবে দেখতে নারাজ ভক্তদের অনেকেই। তাদের মতে, ডুলের মন্তব্যে ক্রিকেটারের স্ত্রীর প্রতি অশালীন ইঙ্গিত রয়েছে। ক্রিকেট ধারাবিবরণীতে এরকম মন্তব্য করা উচিত হয়নি।

দেশের হয়ে ৩২টি টেস্ট এবং ৪২টি ওয়ানডে ম্যাচে খেলেছেন ডুল। ক্যারিয়ারে ১৩৪টি উইকেট শিকার করেছেন তিনি। ২০০০ সালে ক্রিকেট ছাড়লেও এরপর থেকে ধারাভাষ্যকারের হিসাবে ক্যারিয়ার শুরু করেন সাবেক এ ক্রিকেটার।